Parul University Scholarship-2020

বিশ্বের অন্যতম অগ্রসরমান দেশ, ভারত পড়ার জন্য স্কলারশিপসহ দারুণ সুযোগ দিয়েছে। ভারত বিশ্বের ২য় তম দেশ, যেটির উচ্চ শিক্ষার মান গুণগত পর্যায়ে আছে। সাংস্কৃতিক মিল থাকায়, বাংলাদেশীদের ভারতে বসবাস করতে তেমন বেগ পেতে হয় না। প্রাতিষ্ঠানিক পড়াশোনা ইংরেজি মাধ্যমে হওয়ায়, আলাদা ভাষা শিক্ষার কোনো ঝামেলা নেই। তাছাড়াও, আন্তর্জাতিক শিক্ষার্থীদের নিকট ভারত পছন্দের শীর্ষে থাকা একটি গন্তব্য।

আর হ্যাঁ, তেমনি এবছরেও শুরু হচ্ছে আপনাদের পালা!

কোনো পারুল বিশ্ববিদ্যালয়ে পড়তে যাবেন?

জ্বি, বিশ্ববিদ্যালয়টা অনেক গুরুত্বপূর্ণ। আপনি এই স্কলারশিপের আওতায় ভারতের শীর্ষ বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবেন এটি হলো গুজরাটে অবস্থিত পারুল বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয়টি ভারতীয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শীর্ষস্থানেই অবস্থান করছে। Waghodia রেংক এ ১, ইন্ডিয়ান রেংক এ ৩৫২ এবং ওয়াল্ড রেংকিং এ ৯২০১ এ অবস্থান করছে। তাহলে বুঝতেই পারছেন!

এই স্কলারশিপে আপনার লাভের ভাড় কত?

স্কলারশিপ কথাটা শুনলেই আগে মাথায় আসে এটা কি ফুল ফ্রী নাকি পার্টিয়াল? এটাতে কি স্টাইপেন দেয়া হয়, নাকি হয় না? এই ধরণের প্রশ্ন।

এই স্কলারশীপ এর আন্ড্যার এ আপনি সর্বোনিন্ম ১.৫ লাখ টকায় কোর্স শেষ করতে পারবেন আর এম.বি.এ কোর্স এর জন্য রয়েছে উল্লেখ্যযোগ্য সুযোগ।

এম.বি.এ তে এই স্কলারশিপের আওতায় আপনি প্রতিমাসে পাঁচ হাজার রুপি পাবেন। যা দিয়ে আপনি মাসের হাত খরচটা উঠিয়ে নিতে পারবেন।

তাহলে পড়াশোনার খরচ কত হবে?

পড়াশোনা করতে এখানে প্রতি সেমিস্টারে আপনাকে ৭০ হাজার রুপি ফি দিতে হবে। আর আপনার পুরো কোর্স সম্পূর্ণ করতে মাত্র ৪,৩০,০০০ রুপি লাগবে। এসব শহরে লিভিং কস্ট খুবই কম হওয়ায় আন্তর্জাতিক শিক্ষার্থীদের নিকট পছন্দের জায়গা। তাই স্কলারশিপসহ পড়তে গেলে আপনার বেগ পেতে হবে না।

তাহলে আরো কিছু সংক্ষেপে বিস্তারিত জেনে নিইঃ-

মোট সিটঃ ১০ টি

এডমিশনঃ মেরিট বেসিস

জিপিএঃ এস এস সি এবং এইচ এস সি তে মিনিমাম ২.০০

আই এল টি এস অথবা জি আর আই লাগবে না। তবে ইংরেজি দক্ষতা যাচাইয়ের জন্য বিশ্ববিদ্যালয়গুলো নিজস্ব পরীক্ষা নিতে পারে।

বাকী কোর্স এর জন্যও রয়েছে অনেক সুযোগ ।নিচে পি ডি এফ এ সব কিছু ডিটেইলস দেওয়া আছে।

৪২৪ এককের ক্যাম্পাসে সকলের ২য় বাসা হিসেবে ভাল অভিক্ষতা কামনা করি।

তাহলে আসুন উচ্চ শিক্ষার স্বপ্নকে পূরণ করি, পাসপোর্টসহ আজই আবেদন করি। আর সেই সাথে এরকম আরো গুরুত্বপূর্ণ স্কলারশিপের খবর পেতে আমাদের সাথেই থাকবেন।

আবেদন ও তথ্য জানার এর জন্য যোগাযোগ করুনঃ https://wa.me/message/MUJOAPKMCTFBI1 অথবা scholarshipbdorg@gmail.com এই মেইলে


অফিসিয়াল লিংক

আবেদনের শেষ সময় ১৫ই অক্টোবর,২০২০।

বিস্তারিতঃ

New-Bangladesh - updated brochure (8 Pag
.
Download • 7.65MB

লেখকঃ আরিফ আল আমিন