যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয়ে ফেলোশিপ ২০২১-২২

সেন্টার ফর স্টাডি অফ এথনিটিসিটি, রেস এণ্ড ইমিগ্রেশন (সিএসইআরআই) ১২ অক্টোবর, ২০২০ থেকে সামাজিক বিজ্ঞানে এক বছরের পোস্টডক্টোরাল গবেষণা ফেলোশিপ (দ্বিতীয় বছরের জন্য সম্ভাব্য নবায়ন সহ) এর জন্য অ্যাপ্লিকেশন প্রেরণের প্রক্রিয়া উন্মুক্ত করেছে।

সিএসইআরআই হল পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয় এবং স্কুল অফ আর্টস অ্যান্ড সায়েন্সেস দ্বারা সমর্থিত একটি কেন্দ্রীয় উদ্যোগ। এই পোস্ট-ডক্টরাল ফেলোশিপ ছাড়াও, সিএসইআরআই ভিজিটিং স্কলারস দেরকে আমন্ত্রণ জানায় এবং স্নাতক শিক্ষার্থীদের জন্য কর্মশালার আয়োজন করে কেন্দ্রীয় অনুষদ উপদেষ্টা কাউন্সিল ও সহযোগী সংস্থাগুলি এবং পেনের স্নাতক এবং স্নাতকোত্তর শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সামাজিক বিজ্ঞান গবেষণার কার্যক্রমে সার্বিক সহায়তা প্রদান করে থাকে।

২০২১-২০২২ এর সিএসইআরআই পোস্টডক্টোরাল রিসার্চ ফেলো অনুষদ এগিয়ে নেয়া/ স্নাতক ছাত্রদের জন্য কর্মশালার আয়োজন ও অংশগ্রহণ নিশ্চিত করবে, স্নাতক শিক্ষার্থী এবং স্নাতক স্নাতকোত্তরদের গবেষণা অনুদান প্রাপ্তির অগ্রগতির মূল্যায়নে সহায়তা দিবে এবং গবেষণা প্রকল্পসমূহে সিএসইআরআই অনুষদভুক্ত কর্মীদের সহযোগিতা করবে। তবে এই ফেলো যিনি হবেন তিনি নিজস্ব গবেষণা চালানোর পাশাপাশি মূলত পেন স্কলারস সম্প্রদায়ের বুদ্ধিবৃত্তিক চর্চায় আরও ব্যাপক ভাবে অংশ নেওয়ার সুযোগ পাবেন। এসময় বাধ্যতামূলক শিক্ষাদানের কোনও দায়িত্ব নেই, তবে পোস্ট-ডক রত অবস্থায় আবাসিকভাবে থাকার বাধ্যকতা রয়েছে।

এই প্রোগ্রাম আভ্যন্তরীণ বিভিন্ন জ্ঞান শাখায় গবেষণা, সহযোগিতা এবং সাহচর্যকে মূল্যায়ন করে, একটি সাংস্কৃতিকভাবে বৈচিত্র্যপূর্ণ বুদ্ধিবৃত্তিক সম্প্রদায় হিসেবে পরিচিত হয়ে উঠতে প্রতিশ্রুতিবদ্ধ।

স্থান: যুক্তরাষ্ট্র

সুযোগ সুবিধাসমূহ

  • পোস্ট ডক্টোরাল ফেলোশিপের জন্য স্টাইপেন্ড $ ৫৩,০০০ ডলার এর সাথে সম্পর্কিত ফি এবং স্বতন্ত্র স্বাস্থ্য বীমা।

  • অতিরিক্ত তহবিলের জন্য আবেদনের সুযোগ সহ এই অবস্থানটি গবেষণা সহায়তায় $ ২৫,০০ ডলার প্রদান


আবেদনের যোগ্যতা

  • অ্যাপ্লিকেশনগুলি শুধুমাত্র ই তাদের কাছ থেকে গ্রহণ করা হচ্ছে যাঁরা সামাজিক বিজ্ঞান বিষয়ক ক্ষেত্রগুলোতে তাদের পিএইচডি করেছেন বা বিগত দুই বছরে সমমানের ডিগ্রিতে রয়েছেন (২০১৯ সালের আগে নয়), বা যারা ২০২১ সালের জুলাইয়ের মধ্যে তাদের ডিগ্রি শেষ করার প্রত্যাশা করে।

  • বিশেষ দক্ষতা মূলত পরিসংখ্যানগত বিশ্লেষণ, গুণগত সফ্টওয়্যার, জিআইএস, পরীক্ষামূলক এবং অন্যান্য পদ্ধতির দক্ষতা থাকা প্রয়োজনীয় তবে বাঞ্ছনীয় নয়।

  • মহিলা, সংখ্যালঘু এবং পিছিয়ে পড়া সম্প্রদায়ভুক্ত ব্যক্তিদের আবেদন প্রেরণের জন্য উত্সাহিত করা হচ্ছে

যেসকল স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য: সবার জন্য উন্মুক্ত

আবেদন পদ্ধতি

প্রদত্ত লিঙ্কের মাধ্যমে সমস্ত প্রয়োজনীয় কাগজ পত্রাদি ও অন্যান্য সামগ্রী জমা দিন।

যে নথিগুলি আপলোড করতে হবে:

  • কভার লেটার

  • প্রস্তাবিত গবেষণার শিরোনাম এবং বর্ণনা – ১,৫০০ শব্দের বেশি নয়।

  • সিভি – গুণগত এবং পরিমাণগত গবেষণা উভয়ের সাথে অভিজ্ঞতা প্রর্দশিত করুন, গুণগত এবং পরিসংখ্যান গবেষণা সফ্টওয়্যার (উদাঃ আর, স্টাটা, এটলাস/ টিআই, ডেডুজ ইত্যাদি) এর অভিজ্ঞতা। প্রাপ্ত অন্যান্য ফেলোশিপ, তহবিল এবং স্কলারশিপ এবং সমস্ত গবেষণা ও প্রকাশনা তালিকাবদ্ধ করুন।

  • একটি নমুনা রচনা – একটি নিবন্ধ বা কোনও বই বা গবেষণামূলক অধ্যায় (২৫-পৃষ্ঠার মধ্যে) এর একটি অংশ।

  • কনফিডেনশিয়াল পত্রের সুপারিশ (দুটি) – রেফারিকে উভয়কেই আপনার প্রস্তাবিত প্রকল্প সম্পর্কে মন্তব্য করতে হবে এবং একজন গবেষক হিসাবে আপনার যোগ্যতা এবং অভিজ্ঞতা নিয়ে আলোচনা করতে বলা উচিত।

আবেদনগুলির একটি গঠনমূলক পর্যালোচনা তা জমা দেওয়ার সময়সীমা শেষ হওয়ার সাথে সাথেই শুরু হবে, এবং চূড়ান্ত বিজ্ঞপ্তিগুলি ২৬ ফেব্রুয়ারী, ২০২১ সালের মধ্যে প্রকাশিত হওয়ার আশা করা হচ্ছে। পোস্ট ডক্টোরাল গবেষণা ফেলো নিয়োগের জন্য প্রথম তারিখটি আলোচনা সাপেক্ষ, তবে কার্যকর হওয়া উচিত ১৫ই আগস্ট, ২০২১ সালের পরবর্তী সময়ে।

আবেদনের শেষ তারিখ: ডিসেম্বর ২১, ২০২০

আবেদন করুন অফিসিয়াল লিংক


কপিরাইটঃ Youthop

10 views0 comments